গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
জেলা বস্ত্র অধিদপ্তর
বস্ত্র অধিদপ্তর
বস্ত্র ও পাট মন্ত্রণালয়
সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ।
ওয়েবসাইট: www.dot.narayanganj.gov.bd
সিটিজেন চার্টার”
২। সেবা প্রদান প্রতিশ্রুতি:
2.1 । নাগরিক সেবা:
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
ক্র: নং |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র আবেদন ফরম প্রাপ্তিস্থান |
সেবামূলক পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি র-ম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল |
উর্ধ্বতন কর্মকর্তা পদবি, র-ম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল |
০১ |
বস্ত্র অধিদপ্তর,প্রধান কার্যালয় ও বিভাগীয় কার্যালয় নির্দেশনা মোতাবেক টিভআই প্রতিষ্ঠানগুলো সহ গার্মেন্টস এবং টেক্সটাইল রিলেটেড প্রতিষ্ঠান পরিদর্শন। |
বিধিবিধান এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুসারে। |
(১) পত্র (২) প্রাসংগিক দলিলাদি |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কার্যালয়ের মাধ্যমে সমাধানের পরামর্শ প্রদান। |
বিনামূল্যে |
জনাব পারভেজ আহমেদ, হিসাবরক্ষক জেলা বস্ত্র অধিদপ্তর, নারায়ণগঞ্জ। 01992421082 |
সহকারী পরিচালক, জেলা বস্ত্র অধিদপ্তর, নারায়ণগঞ্জ। মোবাইল-০১712210300 |
২.২। প্রতিষ্ঠানিক সেবা:
ক্র:ন: |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র |
সেবার মূল এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পদবী, ফোন নম্বর ,ইমেইল) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
০১ |
টিভিআই প্রতিষ্ঠানগুলোর প্রশাসনিক এবং একাডেমিক কাজ |
(১) ডাক মাধ্যম (২) পরিদর্শন করা (৩) ই-মেইল মাধ্যম (৪) ফ্যাক্স প্রদান করা |
প্রাসংগিক দলিলাদি |
বিনামূল্যে |
বিধি বিধান এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুসারে |
মুহাম্মদ ছামিদুল হক ইন্সট্রাক্টর (কারিগরি) ও সহকারী পরিচালক (কারিগরি) (অতি:দা:) জেলা বস্ত্র অধিদপ্তর, নারায়ণগঞ্জ। |
০২ |
বস্ত্র অধিদপ্তর,প্রধান কার্যালয় ও বিভাগীয় কার্যালয়ের সাথে প্রশাসনিক কাজ।
|
|||||
০৩ |
বস্ত্র অধিদপ্তর,প্রধান কার্যালয়ের নির্দশনা অনুযায়ী টেক্সটাইল শিল্পের কারখানাসমূহ পরিদর্শন তথ্যাদি সংগ্রহ সংক্রান্ত কাজ। |
২.৩। অভ্যন্তরীন সেবা:
ক্র:ন: |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র |
সেবার মূল এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পদবী, ফোন নম্বর ,ইমেইল) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
০১ |
অর্জিত ছুটি গেজেটেড ও নন-গেজেটেড |
(১) আবেদনের মাধ্যমে মঞ্জুরীর আদেশ দেয়া। (২) প্রধান কার্যালয়ে অগ্রগামী কার। (৩) সুপারিশ করা। |
(১) পত্র (২) প্রাসংগিক দলিলাদি |
বিনামূল্যে |
বিধি বিধান এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুসারে |
মুহাম্মদ ছামিদুল হক ইন্সট্রাক্টর (কারিগরি) ও সহকারী পরিচালক (কারিগরি) (অতি:দা:) জেলা বস্ত্র অধিদপ্তর, নারায়ণগঞ্জ। |
০২ |
চিত্তবিনোদন ছুটি মঞ্জুরী |
|||||
০৩ |
জিপিএফ মঞ্জুরী |
|||||
০৪ |
পেনশন প্রস্তাব |
|||||
০৫ |
বাজেট সংক্রান্ত |
|||||
০৬ |
পিআরএল প্রস্তাব |
|||||
০৭ |
অগ্রিম প্রস্তাব |
০৩। অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (ঝ আর এস :- সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সংগে যোগাযোগ করবেন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহতি করন।
ক্র:নং |
কখন যোগাযোগ করবেন। |
যোগাযোগ ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
০১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে। |
উপ পরিচালক,বিভাগীয় বস্ত্র অধিদপ্তর, ঢাকা। |
কাজের ধরণ অনুসারে প্রয়োজনীয় সময়। |
আপনার (সেবা গ্রহীতার) কাছে আমাদের (সেবা প্রদানকারীর) প্রত্যাশা
ক্রমিক নং |
প্রতিশ্রুতি/কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
1 |
স্বয়ংসম্পূর্ণ আবেদন জমা প্রদান |
2 |
যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস পরিশোধ করা |
3 |
প্রযোজ্য ক্ষেত্রে মোবাইল মেসেজ/ইমেইলের নির্দেশনা অনুসরণ করা |
4 |
সাক্ষাতের জন্য ধার্য তারিখে নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
5 |
অনাবশ্যক ফোন/তদবির না করা |
বি:দ্র: যে সকল কারণে সাধারণত কোন আবেদনপত্র বাতিল হয় কিংবা সেবা প্রদান সম্ভব না হ্য় সেসব কারণসমূহ বিশ্লেষণপূর্বক যথাযথভাবে ফরম/ছক পূরণ করতে হবে। এক্ষেত্রে কিছু কিছু বিষয় প্রতিষ্ঠানের জন্য একই রকম হতে পারে এবং কিছু কিষয় আলাদা হতে পারে।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS